Header Ads

Header ADS

Madhyamik All Subject Suggestions || মাধ্যমিক সাজেশন ( সকল বিষয় )

Madhyamik All Subject Suggestions ||  মাধ্যমিক সাজেশন ( সকল বিষয় )  


বাংলা





ads@


ইংরেজী 

Ads@


জীবনবিজ্ঞান 



রোচনাধর্মী প্রশ্ন : মান 3/5

1) জীবজগতের নিয়ন্ত্রণ ও সমন্বয়
2) জীবনের প্রবাহমানতা 
3) বংশগতি ও বংশগতি জনিত কয়েকটি রোগ । 
4) অভিব্যক্তি ও অভিযোজন 
5) 

ads@

ভৌত বিজ্ঞান 


1) পরিবেশ ও তার ভাবনা
2) গ্যাসের আচরণ 
3) রাসায়নিক গণনা 
4) তাপ
5) আলো 
6) চলতড়িৎ
7) পর্যায় সরণি ও মৌলের পর্যায়বৃত্ত ধর্ম
8) রাসায়নিক বন্ধন 
9) তড়িৎ রাসায়নিক প্রক্রিয়া 
10) কয়েকটি অজৈব পদার্থের উৎস ,ধর্ম ও ব্যবহার । 
11) ধাতুবিদ্যা
12) জৈব রসায়ন 
ads@
ইতিহাস

ads@
ভূগোল 






আরো প্রশ্নের জন্য ঃ 
অভিব্যক্তি ও অভিযোজন  Click here
জীব জগতের নিয়ন্ত্রণ ও সারাপ্রদান Click here

Madhyamik Life Science Suggestion 2022 | মাধ্যমিক জীবন বিজ্ঞান  সাজেশন ২০২২ : West Bengal Madhyamik Life Science Suggestion 2022 | পশ্চিমবঙ্গ মাধ্যমিক জীবন বিজ্ঞান  সাজেশন ২০২২ প্রশ্ন উত্তর নিচে দেওয়া হলো। এই Madhyamik Life Science Suggestion 2022  মাধ্যমিক  জীবন বিজ্ঞান  সাজেশন ২০২২ MCQ, সংক্ষিপ্তঅতিসংক্ষিপ্ত এবং রোচনাধর্মী প্রশ্ন উত্তর  গুলি আগামী West Bengal Madhyamik Life Science Examination 2022  পশ্চিমবঙ্গ মাধ্যমিক জীবন বিজ্ঞান  2022 সালের পরীক্ষার জন্য খুব ইম্পর্টেন্ট।  আপনারা যারা মাধ্যমিক দশম শ্রেণীর পরীক্ষার জন্য Madhyamik Life Science Suggestion 2022 |  মাধ্যমিক জীবন বিজ্ঞান  সাজেশন ২০২২ খুঁজে চলেছেনতারা নিচে দেওয়া Madhyamik Life Science Suggestion 2022  মাধ্যমিক জীবন বিজ্ঞান  সাজেশন ২০২২ প্রশ্ন  উত্তর গুলো ভালো করে পড়তে পারেন। West Bengal Madhyamik Life Science 2022 পরীক্ষা তে এই কোশ্চেন গুলো আসার সম্ভাবনা খুব বেশি।


**** যদি কোন ভুল থেকে থাকে তবে তা   Typing mistake এর জন্য ।   আমাদের  comment   করে জানান  আমরা তা সংশোধন করে দেবার চেষ্টা করবো ****

বর্তমান শিক্ষা ব্যবস্থায় পরিবেশ বিদ্যা একটি অতি গুরুত্বপূর্ণ ও আবশ্যিক  বিষয় । সেই প্রাথমিক স্তর থেকে মাধ্যমিক , উচ্চিমাধ্যমিক , স্নাতক , স্নাতকত্তর এবং বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষা যেমন WBCS , PSC , SSC , UPSC , WBP , Primary TET , SET , NET  প্রভৃতি ক্ষেত্রে পরিবেশ বিদ্যা একটি অতি গুরুত্ব পূর্ন বিষয় । 

তাই এই সবের কথা মাথায় রেখে আমরা  বাংলার শিক্ষা  e-Portal  এর সাহায্যে   সমস্ত শিক্ষার্থী দের কাছে এই সমস্ত বিষয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর ও সকল বিষয়ে  Online Exam   Practice এর ব্যবস্থা করার চেষ্টা করবো । 

এখানে মাধ্যমিকের মাধ্যমিক বাংলা , মাধ্যমিক ইংরেজী , মাধ্যমিক গণিত , মাধ্যমিক জীবন বিজ্ঞান ও পরিবেশ , মাধ্যমিক ভৌত বিজ্ঞান ও পরিবেশ , মাধ্যমিক ইতিহাস ও পরিবেশ , মাধ্যমিক ভূগোল ও পরিবেশ  , উচ্চ-মাধ্যমিক এর   ( একাদশ ও দ্বাদশ শ্রেনীর  ) বাংলা  , ইংরেজী , ভূগোল , শিক্ষা-বিজ্ঞান , দর্শন , রাষ্ট্র বিজ্ঞান , পরিবেশ পরিচয় , পুষ্টি বিজ্ঞান , সংস্কৃত ,  ইতিহাস ,  , স্নাতক ( জেনারেল )  কম্পালসারি বাংলা , কম্পালসারি ইংরেজী , কম্পালসারি পরিবেশ , বাংলা ( সাধারন ) , শিক্ষা বিজ্ঞান , দর্শন , ইতিহাস , ভূগোল , সমাজবিদ্যা , Physical Education ,  প্রভৃতির সমস্ত বিষয়ের প্রয়োজনীয় প্রশ্ন , সালের প্রশ্ন ও তার যথাযথ উত্তরসহ , এবং Online  পরীক্ষা অভ্যাসের সুযোগ থাকবে ।

madhyamik suggestion 2022 life science,madhyamik suggestion 2022 pdf download,madhyamik suggestion 2021 pdf free download,madhyamik suggestion 2022 history,madhyamik suggestion 2022 mathematics,madhyamik suggestion 2022 physical science,madhyamik suggestion 2022 with answer,madhyamik suggestion 2022 bengali,madhyamik Life Science suggestion 2022,madhyamik Life Science suggestion 2022,madhyamik Life Science syllabus,madhyamik Life Science question answer,Life Science suggestion 2022 madhyamik,madhyamik Life Science notes,2022 madhyamik Life Science question and answer

West Bengal Madhyamik  Life Science Suggestion 2022 Download. WBBSE Madhyamik Life Science short question suggestion 2022 . Madhyamik Life Science Suggestion 2022  download. Madhyamik Question Paper  Life Science. WB Madhyamik 2022 Life Science suggestion and important questions. Madhyamik Suggestion 2022 pdf.পশ্চিমবঙ্গ মাধ্যমিক  জীবন বিজ্ঞান  পরীক্ষার সম্ভাব্য প্রশ্ন উত্তর  শেষ মুহূর্তের সাজেশন ডাউনলোড। মাধ্যমিক জীবন বিজ্ঞান  পরীক্ষার জন্য সমস্ত রকম গুরুত্বপূর্ণ প্রশ্ন।

মাধ্যমিক জীবন বিজ্ঞান  সাজেশন 2022 pdf

Madhyamik Life Science Suggestion 2022 | মাধ্যমিক জীবন বিজ্ঞান সাজেশন ২০২২ : West Bengal Madhyamik Life Science Suggestion 2022 | পশ্চিমবঙ্গ মাধ্যমিক জীবন বিজ্ঞান সাজেশন ২০২২ প্রশ্ন উত্তর নিচে দেওয়া হলো। এই Madhyamik Life Science Suggestion 2022 – মাধ্যমিক জীবন বিজ্ঞান সাজেশন ২০২২ MCQ, সংক্ষিপ্ত, অতিসংক্ষিপ্ত এবং রোচনাধর্মী প্রশ্ন উত্তর গুলি আগামী West Bengal Madhyamik Life Science Examination 2022 – পশ্চিমবঙ্গ মাধ্যমিক জীবন বিজ্ঞান 2022 সালের পরীক্ষার জন্য খুব ইম্পর্টেন্ট। আপনারা যারা মাধ্যমিক দশম শ্রেণীর পরীক্ষার জন্য Madhyamik Life Science Suggestion 2022 | মাধ্যমিক জীবন বিজ্ঞান সাজেশন ২০২২ খুঁজে চলেছেন, তারা নিচে দেওয়া Madhyamik Life Science Suggestion 2022 – মাধ্যমিক জীবন বিজ্ঞান সাজেশন ২০২২ প্রশ্ন ও উত্তর গুলো ভালো করে পড়তে পারেন। West Bengal Madhyamik Life Science 2022 পরীক্ষা তে এই কোশ্চেন গুলো আসার সম্ভাবনা খুব বেশি।

No comments

Featured Post

Semester 2 History Suggestions - Questions Set-1 -স্নাতক ইতিহাস || History General Semester 2 - || History Suggestion for 2nd Semester of Calcutta University under CBCS System

   History  Suggestion for 2nd Semester of Calcutta University under CBCS System  History   Suggestions( BA General )  with Answer  Semester...

Powered by Blogger.