Header Ads

Header ADS

BA General Physical Education Suggestions [Part-11] || ( Physical Education ) || প্রশ্ন:- AAHPERD Youth Physical Fitness test ||600 গজের দৌড় ও হাঁটা ,50 গজ দৌঁড়,দাঁড়িয়ে দীর্ঘ লম্ফন ,শাটল রান ,সিট আপস,পুল আপ (ছেলেদের জন্য) || Physical Education Suggestions For 6th Semester (DSE-B2)

 BA General Physical Education Suggestions || বি.এ.  Physical Education  সাজেশন || Education DSE-B Paper  || 6th Semester Suggestions  CBCS System || All University Suggestions || Education Syllabus  

BA General Physical Education Suggestions [Part-11] ||  (  Physical  Education ) || 
 প্রশ্ন:- AAHPERD Youth Physical Fitness test ||600 গজের দৌড় ও হাঁটা ,50 গজ দৌঁড়,দাঁড়িয়ে দীর্ঘ লম্ফন ,শাটল রান ,সিট আপস,পুল আপ (ছেলেদের জন্য) || Physical Education Suggestions For 6th Semester (DSE-B2) 
 
BA General Physical Education Suggestions [Part-1] ||  (  Physical  Education ) ||   প্রশ্ন:- জনসন বাস্কেটবল নৈপুন্যতার অভীক্ষা (Johnson Basketball Ability Test)|| Physical Education Suggestions For 6th Semester (DSE-B2)


===========================
আরো দেখোঃ 
Q1- 
Q2- 
===========================


============================
 ( Physical Education ) 
===========================

B.A. Physical Education Suggestions with Answer ( Physical Education  সাজেশন উত্তর সহ ) 

===============================
**********************************

প্রশ্নঃ-AAHPERD Youth Physical Fitness test 


**********************************

উত্তরঃ 
🌹  ----🌹

AAHPERD Youth Physical Fitness test 

(১) পুল আপ (ছেলেদের জন্য)

উদ্দেশ্যঃ হাত ও কাঁধের শক্তির পরিমাপ।
যন্ত্রাদিঃ ১.৫  ইঞ্চি ব্যাস যুক্ত ধাতব রড়।

পদ্ধতীঃ  ধাতব রডটিকে সুবিধাজনক অবস্থায় এমনভাবে স্থাপন করতে হবে, যাতে শিক্ষার্থীরা ঝুলতে পারে। হাতের তালু বাইরের দিকে রেখে রডটিকে ধরতে হবে। শরীরকে টেনে হাতের শক্তির সাহায্যে উপরের দিকে তুলতে হবে, যাতে থুতনি রডটিকে অতিক্রম করে। আস্তে আস্তে ভাগের ঝুলন্ত অবস্থায় শরীরকে আনতে হবে। শরীরকে উপরে তোলার সময় ঝাঁকুনি, হাঁটুভাঙ্গা ও দোলা যাবে না।

স্কোরিংঃ  সঠিক পুল-আপ-এর জন্য পয়েন্ট দেওয়া হবে এবং শিক্ষার্থীকে একবার সুযোগ দেওয়া হবে।



(২) সিট আপস

উদ্দেশ্য : তলপেটের শক্তি ও সহনশীলতার পরিমাপ।
পর্যায় : দশ বছর থেকে কলেজ স্তর পর্যন্ত।

পদ্ধতী: চিৎ হয়ে শুয়ে হাঁটু ভাঁজ করে পা-দুটিকে নিতম্বের কাছে রাখতে হবে। হাতের আঙুলগুলি। পরস্পর পরস্পরের মধ্যে ঢুকিয়ে (Finger Interlock Grip) মাথার পিছনে রাখতে হবে। ব্যায়াম শুরুর সঙ্গে সঙ্গে ডান হাতের কনুই বাম হাঁটুতে ও বাম হাতের কনুই ডান হাঁটুতে স্পর্শ করাতে হবে।

স্কোরিং : সঠিক ভাবে যতবার ব্যায়ামটি করতে পারবে তত নম্বর দেওয়া হবে।



(৩) শাটল রান 
 উদ্দেশ্যঃ  ক্ষিপ্রতা পরিমাপ করা।

যন্ত্রাদিঃ 2 × 2 × 4 ঘন ইঞ্চি সম্বলিত কাঠের টুকরো, স্টপ ওয়াচ ও 30 ফুট দুরত্বে দুটি সমান্তরাল দাগ। 

পদ্ধতী :: শিক্ষার্থীকে একটি দাগের পিছনে দাঁড়াতে বলা হবে এবং কাঠের টুকরো দুটিকে বিপরীত দিকে সমান্তরাল দাগের পিছনে রাখতে হবে। সঙ্কেত দেবার সঙ্গে সঙ্গে দৌড়ে বিপরীত দিকের কাঠের টুকরো দুটিকে ক্রমান্বয়ে আরস্তের দিকের দাগের অপরপ্রাপ্তে রাখতে হবে। 

স্কোরিং : দুটি সুযোগের মধ্যে সবথেকে কম সময়টি নথিভুক্ত করা হবে।




(৪) দাঁড়িয়ে দীর্ঘ লম্ফন 

উদ্দেশ্যঃ পায়ের শক্তির পরিমাপ করা 
যন্ত্রাদিঃ  মাপার ফিতা ও লাফাবার স্থান।

পদ্ধতি : লাফাবার সস্থানের কাছে নির্দিষ্ট রেখার পিছনে দাঁড়াতে হবে। হাটু ভেঙ্গে হাত পিছনের দিকে নিয়ে সাধারন লাফাবার  ভঙ্গিতে লাফাবার স্থানে লাফাতে হবে। সবথেকে বেশি  লাফ মাপতে হবে তিনটি সুযোগের মধ্যে।

স্কোরিং : ফুট ও ইঞ্চিতে মাপ নেওয়া হবে।



(৫) 50 গজ দৌঁড়

উদ্দেশ্য : গতির পরিমাপ করা।
উপকরণঃ 50 গঞ্জের মাঠ, যেখানে দৌড় শুরু ও শেষের দাগ থাকবে এবং স্টপ ওয়াচ প্রয়োজন।
 পদ্ধতি :উষ্ণীভবন করে শিক্ষার্থীকে আরম্ভের দাগের পিছনে দাঁড়াতে বলা হবে এবং প্রস্তুত ও যাও এই  আদেশ দেওয়া হবে। যাও বলার সঙ্গে সঙ্গে হাতের ইশারায় ঘড়ি চালু করা হবে এবং শেষ  প্রান্তে পৌঁছনোর সঙ্গে সঙ্গে ঘাড়ি বন্ধ করা হবে। শিক্ষার্থীরা দ্রুত দৌড় সমাপ্ত করবে। 

স্কোরিং : শিক্ষার্থীদের দৌড়ের সময় নথিভুক্ত করা হবে।


(৬) 600 গজের দৌড় ও হাঁটা

উদ্দেশ্যঃ সহনশীলতার পরিমাপ করা 
উপকরনঃ 600 গজ পরিমাপ করা মাঠ ও স্টপ ওয়াচ। 
পদ্ধতি : মোট 600 গজ দুরত্ব দৌড়ে অথবা হেঁটে অতিক্রম করতে হয়। একসঙ্গে দলবদ্ধভাবে এই পরীক্ষা নেওয়া যেতে পারে। এক্ষেত্রে প্রত্যেকের পৃথক পৃথক সময় নেওয়া প্রয়োজন। 
স্কোরিং ঃ 600 গজ অতিক্রম করার সময় মিনিট ও সেকেন্ডে নেওয়া হয়।



===============================
**********************************


===========================
আরো দেখোঃ (Sports Skill Test ) 
Q1- জনসন বাস্কেটবল নৈপুন্যতার অভীক্ষা (Johnson Basketball Ability Test)👉 View Answer  
Q2- ম্যাকডোনাল্ড ফুটবল অভীক্ষা (McDonald Soccer Test)  👉 View Answer  
Q3- . ব্র্যাডির ভলিবল অভীক্ষা ( Brady Volleyball Test ) 👉 View Answer  
Q4 - Lockhart and McPherson Badminton Skill Test
===========================



TAG:- 6th semester,BA 6th Semester,BA general, Physical Education -DSE-B2,BA Physical Education Suggestions,

তথ্য সংগ্রহঃ BA-6th-Semester-DSE-B-2-Physical-Suggestions

Calcutta University  Under CBCS ( system ) , Semester (VI) Physical Education General Paper DSE-B2  , BA 6th Semester ( Physical Education  General ) Suggestions . BA Physical Education suggestion , CBCS Physical Education  Suggestions

No comments

Featured Post

Semester 2 History Suggestions - Questions Set-1 -স্নাতক ইতিহাস || History General Semester 2 - || History Suggestion for 2nd Semester of Calcutta University under CBCS System

   History  Suggestion for 2nd Semester of Calcutta University under CBCS System  History   Suggestions( BA General )  with Answer  Semester...

Powered by Blogger.